ভ্রমণে আপনার সঙ্গী হোক মেকআপ ব্যাগ

0 comments

বেড়াতে যাচ্ছেন !!!!

একা হোক বা সঙ্গে কাউকে নিয়েই হোক, মেকাপ তো নিত্য সঙ্গী হিসেবেই থাকবে। হঠাৎ করেই মন খুলে সেজেগুজে বেরোতে ইচ্ছা করতেই পারে আপনার।

তখন যদি ব্যাগ খুলে মনে পড়ে আপনার সাথে লিপস্টিক  নেই, অথবা ভুল করে ফেলে এসেছেন বহু কষ্টে ত্বকের শেডের সাথে মিলিয়ে কেনা ফাউন্ডেশনটি, তখন কি মন-মেজাজ আর  ভালো থাকবে? 

তাই কোথাও যাবার আগেই গুছিয়ে নিন আপনার মেকাপ ব্যাগটি। যে ব্যাগে শুধুমাত্র  আপনার শখের সাজগোজের জিনিসগুলোই থাকবে।ভুলে ফেলে যাবেন না ছোট্ট মেকাপ পাফ থেকে শুরু করে ফাউন্ডেশন পর্যন্ত কোনো কিছুই!

ফাউন্ডেশন এবং কনসিলার

মেকাপের একেবারেই প্রাথমিক পদক্ষেপে যা যা ব্যবহার করতে হয় তা হলো ফাউন্ডেশন  এবং কনসিলার। এই দুটি জিনিস ভুলে গেলে আপনি সাজ শুরুই করতে পারবেন না।

মুখের রঙে সামঞ্জস্যতা আনতে ফাউন্ডেশন এবং ছোটো বড় বিভিন্ন খুঁত স্বযত্নে  ঢেকে দেবার জন্য একটি কনসিলার তো আপনার চাই-ই চাই।  তাই মেকাপ ব্যাগে সবার আগে গুছিয়ে নিন ফাউন্ডেশন এবং কনসিলার। 

ফেস পাউডার

ফাউন্ডেশন সাধারণত ক্রিমের বা লিকুইডের হয়ে থাকে। মুখে শুধু ফাউন্ডেশন  লাগিয়ে তার উপর আর কোন মেকাপ লাগানো যায় না।

এর উপর একটু শুষ্ক ভাব আনতেই ত্বকের সাথে রঙ মিলিয়ে ব্যবহার  করা হয় ফেস পাউডার। তাই ব্যাগে ফেস পাউডার নিতে ভুলবেন না যেন! 

আইলাইনার – মাশকারা

সবচেয়ে জরুরী সাজ হলো চোখের সাজ। আপনি আর কিছু ব্যবহার  না করলেও চোখের সাজটাই আপনাকে অপরূপা করে তুলতে পারে। তাই আপনার পছন্দ মতো  আইলাইনার এবং মাশকারাটি মনে করে গুছিয়ে নিন। 

দুটোই ওয়াটারপ্রুফ এবংম্যাট হলে ভালো হয়। এতে করে আপনার সাজটি থাকবে অনেকক্ষণ এবং ঘেমে গেলে বা  মুখ ধোবার প্রয়োজন হলেও সাজ নষ্ট হবে না।

আই-ভ্রু পেন

যারা সুন্দর একজোড়া ভ্রু নিয়েই পৃথিবীতে এসেছেন তারা তো বিধাতার অসীম আশীর্বাদ  নিয়েই এসেছেন। কিন্তু বেশির ভাগ নারীদের দুই চোখের ভ্রুর আকার দুই রকম হয়।

অনেকের আবার ভ্রু প্লাক করতে গিয়ে পছন্দের শেপটি নষ্ট হয়ে যায়। এসব কারণে সমাধান হিসাবে প্রয়োজন হয় আই-ভ্রু পেন বা লাইনারের। পছন্দ মতো  ভ্রু এঁকে নিয়ে চোখের সাজ সেরে নিন।

লিপস্টিক

ভ্রমনের জন্য খুব বেশি লিপস্টিক না নিতে চাইলেও, অন্তত দুটি বা তিনটি রঙের লিপস্টিক সাথে নিতে পারেন।

একটি একেবারেই লাইট কালার, যা আপনি সারাদিন ব্যবহার করতে পারেন। অন্যটি নিতে পারেন একটু ডার্ক কালার, যা রাত এবং সন্ধ্যায় আপনার সৌন্দর্য ছড়াবে।

কোন পার্টিতে যাবার কথা থাকলে, বাড়তি একটি রঙ নিতে পারেন আপনার পোশাকের রঙের সাথে মিলিয়ে। 

ব্রোঞ্জার এবং হাইলাইটার

ত্বকে বাড়তি উজ্জ্বলতা এবং মুখের শেপ সুন্দর করার জন্য এই দুটি উপকরণের  জুড়ি নেই। তাই ব্যাগে নিয়ে নিন একটি ব্রোঞ্জার এবং একটি হাইলাইটার।

মেকআপ ব্রাশ সেট

এতগুলো মেকাপের উপকরণ যে বহন করছেন সেগুলো ব্যবহার করার জন্য ব্রাশের  তো প্রয়োজন হবেই! তাই আপনার সাধের মেকাপ ব্রাশ সেটটি সঙ্গে নিতে ভুলবেন না যেন।

সব ধরনের মেকাপ নিরাপদে এবং প্ল্যান অনুযায়ী সম্পন্ন করার জন্য একটি  ব্রাশ সেটের প্রয়োজন আপনার হবেই! 

হেয়ার ক্লিপ

‘যে রাঁধে সে চুলও বাঁধে’। কিন্তু যে সাজে সে কি চুল বাঁধে না?

আসলে সেও বাঁধে। তাই আপনার চুলের মাপ বুঝে প্রয়োজনীয় ক্লিপ এবং ব্যান্ড  গুছিয়ে নিন।

চুল খোলা রেখে ঘুরতে ভালোবাসলেও মাঝেমাঝে প্রচন্ড বাতাসের হাত থেকে নিস্তার  পেতে চুলের ক্লিপের প্রয়োজনীয়তা অনুভূতহয়। তাই সাথে সব সময় একটি হেয়ার ক্লিপ বা ব্যান্ড রাখুন। চট করে চুল বেঁধে নিতে পারবেন যখন খুশি!

মেকআপ রিমুভার

সারাদিন ঘোরাফেরা শেষে যখন ক্লান্ত শরীরে রুমে ফিরবেন তখন আপনার সবচেয়ে প্রয়োজনীয় জিনিসটি হবে মেকআপ রিমুভার।

তাই সঙ্গে নিয়ে নিন ভালো মানের মেকআপ রিমুভার। কটন প্যাড বা পাতলা কোনো সুতির কাপড়ে মেকআপ রিমুভার নিয়ে যত্ন সহকারে তুলে ফেলুন মেকআপ।

ওহ হ্যা! মেকআপ রিমুভার এর ঝামেলা এড়াতে ছোট্ট একটি মেকআপ ইরেসার  টাওয়েল ব্যাগ এ রাখতে পারেন নিশ্চিন্তে !

ময়েশ্চারাইজার ক্রিম

মেকআপ রিমুভার ব্যবহার করার পর ত্বকের আর্দ্রতা বজায় রাখার জন্য আপনি লাগাতে পারেন ময়েশ্চারাইজার ক্রিম।

এতে আপনার সারাদিনের ত্বকের ক্লান্তি দূর হবে। সারারাত ধরে ত্বক যথেষ্ট আর্দ্রতা পাবে এবং ভালো ভাবে সারা ত্বকে রক্ত সঞ্চালিত হবে। পরদিন সকালে আপনি পাবেন সুস্থ এবং সুন্দর ত্বক।

আরও যেসব জিনিস আপনি বহন করতে পারেন তা হলো লিপবাম, ফেইসওয়াশ, প্রাইমার, লোশন ইত্যাদি।

এগুলো বড় বোতলে বহন না করে ব্যবহার করতে পারেন ছোটো কিছু কৌটা। একদম ছোটো লোশনের বোতলটিও মাঝে মাঝে আপনার জন্য প্রয়োজনের চেয়ে বেশি হয়ে যেতে পারে।

তাই বাসার জন্য কেনা বড় লোশন, ফেসওয়াশ, শ্যাম্পু বা ক্রিমের কৌটা থেকে ছোটো টয়েলেট্রিজ কিট সেটে ঢেলে নিন প্রয়োজন মত। ওজনে হালকা এবং আকারে ছোটো ভ্রমণ বান্ধব এই কিট সেট খুব সহজেই বহনযোগ্য!

এখন প্রশ্ন আসতে পারে এত জিনিস বহন করার মতো সুন্দর ব্যাগ আপনি কোথায় পাবেন। এই প্রশ্নের আগেই উত্তর নিয়ে আপনার সাথে থাকছে কেয়ার মি– এর মেকআপ পাউচ ব্যাগ। এক ব্যাগেই গুছিয়ে নিন প্রয়োজনীয় সব মেকআপের আনুষঙ্গিক উপকরণ। আপনার ভ্রমণ হোক সুন্দর এবং সাজ থাকুক অমলিন!

 

এখন প্রশ্ন আসতে পারে এত জিনিস বহন করার মতো সুন্দর ব্যাগ আপনি কোথায় পাবেন। এই প্রশ্নের আগেই উত্তর নিয়ে আপনার সাথে থাকছে কেয়ার মি– এর মেকআপ পাউচ ব্যাগ। এক ব্যাগেই গুছিয়ে নিন প্রয়োজনীয় সব মেকআপের আনুষঙ্গিক উপকরণ। আপনার ভ্রমণ হোক সুন্দর এবং সাজ থাকুক অমলিন!

Leave a comment

All blog comments are checked prior to publishing
You have successfully subscribed!
This email has been registered